” মন ও মৌসুমী ” Mousumi’s Blog https://monomousmi.com/bengali

0
517
নিজের লেখার সাথে সাথে ,নতুন লেখক/লেখিকাদের লেখা প্রকাশের একটা মাধ্যম তৈরীর উদ্দেশ্য নিয়ে এই ওয়েবসাইটের https://monomousumi.com/bengali কাজে হাত দি।
” মন ও মৌসুমী ” সব পাঠকদের অনুরোধ করছে , আপনারা যারা লেখেন , বা আপনাদের যারা পরিচিত মানুষ লিখতে ভালোবাসে , তাদের কাছে পৌঁছে দিন এই ওয়েবসাইট এর অতিথি/সম্পাদকীয় লেখনী প্লাটফর্মটি কে।
যে কেউ ইমেইল (email) এ monomousmi@gmail.com বা এই পেজ এর মেসেজ মাধ্যমের দ্বারা লেখা পাঠাতে পারেন। লেখা বলতে তা কবিতা /গল্প/জীবনী /জীবন সংক্রান্ত /ভ্রমণ /শিক্ষণীয় বিষয় হতে পারে।
লেখার সাথে সাথে রয়েছে নতুন প্রতিভা এবং ছাত্রছাত্রীদের জন্য মাসিক সৃজনী প্রতিযোগিতা (Monthly Creative Writing Contest), রয়েছে শংসাপত্র ও আকর্ষণীয় পুরস্কার
“মন ও মৌসুমী ” ওয়েবসাইট টি দুটি ভাষায় লেখা প্রকাশ করে। বাংলা ও ইংরেজী। দুটি ভাষায় লেখা জমা করার জন্য নিয়ম একই।
লেখা প্রকাশের শর্তাবলী :
এক : লেখাটি অন্য কোনো ওয়েবসাইট /ম্যাগাজিন /বই তে আগে পাবলিশ হয়ে থাকলে ,তা প্রকাশিত হবে না।
দুই : কোনো অশ্লীন লেখা বা কোন ধরনের ব্যাক্তিগত আক্রমণ করা কোনো লেখা প্রকাশ করা হবে না।
তিন : লেখাটি প্রকাশ করার দায়িত্ব ও বিবেচনা দুই ওয়েবসাইট এর থেকে নেওয়া হবে । লেখার মান খুব ই নিম্নমানের হলে তা প্রকাশিত হবে না।
চার : লেখা জমা দেয়ার পরে সাথে সাথেই তা পোস্ট করা সম্ভব নয়, তাই উৎসাহ হারাবেন না, ক্রমানুযায়ী লেখা পোস্ট করা হবে।
পাঁচ :লেখা বাংলা ইউনিকোডে লিখে অথবা, ইমেজ ফরম্যাটে (.jpg অথবা .gif) পাঠান। লেখা ইমেজ ফরম্যাটে পাঠালে তাতে লেখা ব্যতীত অন্য কোনো ছবি ব্যবহার করবেন না।
ছয় :লেখা পাঠানোর আগে লেখার বানান সম্পর্কে সতর্কতা অবলম্বন করুন। লেখায় মাত্রাতিরিক্ত যতিচিহ্ন (ইংরেজী অথবা বাংলা) ব্যাবহার থেকে বিরত থাকুন (উদাহরণ – লাইনের শেষে মাত্রাতিরিক্ত “……” ব্যবহার করা)।
সাত: লেখার সাথে নিজের একটি ছবি -একটি লেখা সংক্রান্ত feature ছবি (নিজে না তুলে থাকলে ,কোথা থেকে তা নেওয়া হয়েছে ,সেটির উল্লেখ সহ ) এবং নিজের সম্পর্কে দু লাইন।
লেখা প্রকাশের পর লেখক কে মেইল বা মেসেজ দ্বারা প্রকাশের লিঙ্ক পাঠানো হবে।
আশা করি যারা লিখছেন, তারা নিয়মিত লিখবেন এবং আমাদের সবাইকে তাদের লেখা পড়ার সুযোগ দেবেন। আমরা চাই এই পেইজটিকে এবং আমাদের ওয়েবসাইট টি কে যতটুকু সম্ভব মার্জিত রাখতে। এ ব্যাপারে আপনাদের সহযোগিতা আশা করছি।
সোশ্যাল মিডিয়া লিংক ( Facebook ) : https://www.facebook.com/creativeyoumkpaul/
ধন্যবাদান্তে,
— মন ও মৌসুমী

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here